মেসির অভিযোগ ব্রাজিলের মাঠ নিয়ে

0
162
মেসি

মেসি কোপা আমেরিকায় তার সেরাটা দিতে পারছেন না এজন্যই কি। দক্ষিন আমেরিকা ফুটবলের শ্রেষ্ঠত্বের লড়াই চলছে ব্রাজিলে।গ্রুপ পর্বের ম্যাচ শেষ হয়েও গেলেও মেসি তার নিজের ছায়ায় বন্দি রয়েছেন।মাঠে মেসিকে তার ১০ নাম্বার জার্সি দেখে চিনতে হয়।আর্জেন্টিনা তার প্রাণ ফিরে পেতে হলে মেসিকে ভাল কিছু করতে হবে।ফলে ব্রাজিলে মেসির সঙ্গে ধুঁকছে আর্জেন্টিনা।

আর এই খরাস্র‍্যেতের পেছনে অনেক কারন থাকতে পারে।তবে একটা কারণ পাওয়া গেছে, মেসি ব্রাজিলের মাঠ ভাল নয় বলে অভিযোগ তুলেছেন।গ্রুপ পর্বের শেষ ম্যাচে কাতারের সাথে ২-০ গোলে জয় নিয়ে কোনো রকমে দ্বিতীয় রাউন্ডে পা রেখেছে আর্জেন্টিনা। কাতারের সাথে জয় তুলতে অনেক কষ্ট হয়েছে মেসির আর্জেন্টিনার।খাঁদের কিনারায় দাঁড়িয়ে ৩ পয়েন্ট পাওয়া গেলেও পোর্তো এলেগ্র‍ির স্টেডিয়ামের মাঠ নিয়ে প্রশ্ন তুলেছেন মেসি।মেছের শেষে কোন রাখ ঢাক না রেখেই মাঠের সমালোচনা করেচেন মেসি, আমরা যতগুলো মাঠে খেলেছি সবগুলো মাঠের অবস্থা খারাপ ছিল। বল অতিরিক্ত লাফাচ্চিল আর বলে নিয়ন্ত্রণ নিতে অতিরিক্ত যোগ্যতা প্রয়য়োজন।

মেসির জায়গায় অন্য কেউ হলেতো ‘নাচতে না জানলে উঠান বাঁকা’ বলে প্রশ্ন তুলা যেত।কিন্তু পাচঁবারের ফিফা ব্যালন ডি’অর বিজয়ী মেসির যোগ্যতা নিয়ে তো কোনো কথা নেই।