ভারত ম্যাচের আগে ক্রাচে ভর দিয়ে হাঁটছেন মাহমুদউল্লাহ!

0
245
মাহমুদউল্লাহ

আফগানিস্তানের বিপক্ষে গুরুত্বপূর্ণ এক ইনিংস খেলেছেন মিডল অর্ডারের অন্যতম ভরসা মাহমুদউল্লাহ রিয়াদ। কিন্তু খোঁড়াতে খোঁড়াতে ব্যাটিং করতে দেখা গেছে তাকে। এই খোঁড়ানো থেকেই বিপদ অনুমান করা হচ্ছিল। সামনে ভারতের বিপক্ষে মহা গুরুত্বপূর্ণ ম্যাচ। এর আগে শংকা জাগল মাহমুদউল্লাহর ইনজুরি নিয়ে। ডান পায়ের কাফ মাসলের চোটে এক সপ্তাহ থেকে ১০ দিনের বিশ্রামে থাকতে হতে পারে অভিজ্ঞ এই ক্রিকেটারকে। দেশের সেরা এই ক্রিকেটারকে এখন ক্রাচ ভর দিয়ে হাঁটতে হচ্ছে।

গতকাল সোমবার আফগানিস্তানের বিপক্ষে ম্যাচে উইকেটে যাওয়ার একটু পরই খোঁড়াতে শুরু করেন মাহমুদউল্লাহ। ফিজিও এসে প্রাথমিক চিকিৎসা দিয়ে যান। তখনই চোখে পড়ে তার ডান পায়ে টেপ পেঁচানো। কিছু সময় পর আবার খোঁড়াতে শুরু করলে ফিজিওকে মাঠে আসতে হয় আরেকবার। তাতেও অবস্থার উন্নতি হয়নি। মাহমুদউল্লাহও উইকেট ছেড়ে যাননি। খুঁড়িয়ে খুঁড়িয়েই সঙ্গ দিয়ে গেছেন মুশফিকুর রহিমকে। দৌড়ে দুই, এমনকি তিন রানও নিয়েছেন। গড়ে তুলেছেন গুরুত্বপূর্ণ জুটি। পরে তাকে আর ফিল্ডিংয়ে নামতে দেখা যায়নি। ম্যাচের পর পরই স্ক্যান করানো হয় মাহমুদউল্লাহর।

মাহমুদউল্লার চোট নিয়ে দলের ম্যানেজার খালেদ মাহমুদ বলেন, স্ক্যানে ওর গ্রেড ওয়ান টিয়ার ধরা পড়েছে। এছাড়া আর কিছু বলার উপায় আপাতত নেই। আগামীকাল বুধাবার ফিজিওর সঙ্গে কথা বলে হয়তো বিস্তারিত কিছু জানা যাবে। তবে দলীয়সূত্র বলছে, মাহমুদউল্লাহর আত্মবিশ্বাস ভারতের বিপক্ষে তিনি মাঠে নামতে পারবেন। পুরোপুরি ফিট না থাকলেও যেভাবেই হোক তিনি ভারতের বিপক্ষে খেলতে সম্মত হয়েছেন। বাংলাদেশ-ভারতের উত্তেজনাকর এই ম্যাচ আগামী ২ জুলাই বার্মিংহামে। সময় আছে এক সপ্তাহ।