‘জয় শ্রীরাম’ স্লোগান দেয়ায় বিজেপি নেতাকে হত্যার অভিযোগ

0
210
বিজেপি

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির হিন্দুত্ববাদী দল বিজেপি টানা দ্বিতীয়বারের সরকার গঠনের পর দেশটিতে মুসলমানদের জোরপূর্বক ‘জয় শ্রীরাম’ স্লোগান দেয়ানো ও মুসলিম যুবকদের পিটিয়ে হত্যার ঘটনা ঘটছে।

তবে এবার ‘জয় শ্রী রাম’ স্লোগান দেয়ায় দলীয় কর্মীকে হত্যার অভিযোগ তোলা হয়েছে বিজেপির পক্ষ থেকে।

এনডিটিভির খবরে বলা হয়, তৃণমূল কংগ্রেসের কর্মীরা পশ্চিমবঙ্গের নদিয়া জেলায় ‘জয় শ্রী রাম’ স্লোগান দেয়ায় বিজেপির এক সমর্থককে পিটিয়ে হত্যা করেছে । এমন অভিযোগ তোলা হয়েছে বিজেপির পক্ষ থেকে।

তবে এমন অভিযোগকে ‘পুরোপুরি ভিত্তিহীন’ বলে দাবি করেছে তৃণমূল কংগ্রেস। তৃণমূলের দাবি, নারীদের হেনস্থা করায় স্থানীয়রাই ওই ব্যক্তিকে পিটিয়ে মেরেছে।

বিজেপির পক্ষ থেকে অভিযোগে বলা হয়, কৃষ্ণ দেবনাথ নামের ওই লোককে বুধবার রাতে বেধড়ক পেটানো হলে তাকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। কলকাতার একটি হাসপাতালে শুক্রবার রাতে মারা যান তিনি।

এ ঘটনায় অবিলম্বে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পদত্যাগ দাবি করেছেন রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ। দিলীপ বলেন, রাজ্যে আইন-শৃঙ্খলা পরিস্থিতি বজায় রাখার ক্ষেত্রে নিজের দায়িত্ব পালনে সম্পূর্ণ ব্যর্থ মুখ্যমন্ত্রী।

নিহতের পরিবারের সঙ্গে দেখা করে বিজেপি নেতা মুকুল রায় সাংবাদিকদের বলেন, আমরা লোকসভা ফলাফলের পর থেকে আমাদের বহু কর্মীকে হারিয়েছি। কৃষ্ণ দেবনাথের মৃত্যুর পরে সেই সংখ্যাটা দাঁড়াল ১৯!

এটা খুবই লজ্জাজনক যে, জয় শ্রী রাম স্লোগানের দেয়ার জন্য আমাদের দলীয় কর্মীদের প্রাণে মেরে ফেলা হচ্ছে।